সিসটেক পাবলিকেশন্স লিঃ এ স্বাগতম!   লগইন   নিবন্ধন
সিসটেক পাবলিকেশন্স লিঃ এ স্বাগতম!

ডিপার্টমেন্টসমূহ

নিজ লক্ষ্য পূরণে আমাদের রয়েছে অত্যন্ত গুছানো বিভিন্ন ডিপার্টমেন্ট।

গবেষণা ও উন্নয়ন
বই নির্বাচন : পাঠকের কাছে যে বইগুলো অতি প্রয়োজনীয় সেগুলো বিবেচনায় এনে এবং পাঠকের চাহিদা নিরূপণ করে আমরা আমাদের বইগুলো প্রকাশ করে থাকি। শিক্ষার্থী ও পাঠকের উদ্ভাবনী ক্ষমতাকে কাজে লাগানোর সুযোগ সৃষ্টি করে দেয়ার মানসে আমরা আমাদের বইগুলোতে এর প্রতিফলন ঘটানোর চেষ্টা করি। বিভিন্ন বয়সের গ্রুপের প্রতি লক্ষ্য রেখে আমরা বইসমূহ প্রকাশ করি।

বইয়ের উৎপাদন : প্রচুর পরিমাণে বই প্রকাশে আমাদের রয়েছে খুবই শক্তিশালী অবকাঠামো। বাজারের চাহিদানুসারে আমরা আমাদের সেই অবকাঠামোকে ব্যবহারে সক্ষম।

মান নিয়ন্ত্রণ : নিজ নিজ ক্ষেত্রে দক্ষ ও জ্ঞানসম্পন্ন লেখকদের দ্বারা আমাদের বইগুলো লিখানো হয়ে থাকে। বইয়ের সম্পাদনা ও প্রুফ এর জন্য আমাদের যথেষ্ট পরিমাণে দক্ষ লোকজন রয়েছে। বইয়ের উৎপাদনকে সর্বোচ্চ মানে নিয়ে যেতে আমাদের রয়েছে উচ্চ প্রযুক্তির প্রিন্টার্স ও বাঁধাইখানার সুবিধা। আমাদের মূল লক্ষ্যই হলো “মানই প্রথম”



লেখক ও সম্পাদকগণ
আমাদের সাথে কাজ করছেন স্বনামধন্য এক ঝাঁক লেখক ও সম্পাদক। জড়িত আছেন দেশের বিভিন্ন স্থানের স্বনামধন্য শিক্ষাবিদ, গবেষক ও লেখকবৃন্দ। আমাদের সাথে যুক্ত হবার পূর্বে লেখক ও সম্পাদকগণকে একটি কঠোর নির্বাচনী প্রক্রিয়ার ভেতর দিয়ে আসতে হয়।
 

প্রি-প্রেস ও প্রেস
ইনহাউস প্রি-প্রেস, প্রিন্টিং প্রেস ও বাইন্ডিং হাউসের সাথে সমানতালে কাজ করার জন্য আমাদের রয়েছে একঝাঁক নিবেদিতপ্রাণ সদস্যের একটি দল।
 

বিপণন ও বিতরণ
আমাদের নিজস্ব শক্তিশালী একটি বিপণন ব্যবস্থাপনা রয়েছে। এই ব্যবস্থাপনার অধীনে আমাদের রয়েছে দেশজুড়ে বিস্তৃত একটি বিপণন নেটওয়ার্ক। প্রতিটি জেলা ও উপজেলায় আমাদের প্রতিনিধিগণ বাজার বিস্তারে সক্রিয়। ঢাকার বাংলাবাজার ও উত্তরায় আমাদের দুটি পৃথক বিক্রয় কেন্দ্র বিদ্যমান। বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় আমাদের বইগুলোকে তুলে ধরার প্রচেষ্টা অব্যাহত আছে। এছাড়া নানা ধরনের পোস্টার, লিফলেট এর মাধ্যমেও আমরা বিপণন ব্যবস্থাকে শক্তিশালী করার কাজ করে যাচ্ছি। আর আমাদের নিজস্ব ওয়েব সাইটে আমরা নিজ উপস্থিতিকে আরও জোরালো করার কাজে সদা তৎপর।
 

ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস)
তথ্য প্রযুক্তিতে দক্ষ ও প্রশিক্ষিত একটি দলের মাধ্যমে আমরা আমাদের নিজস্ব ডেটাবেজ তৈরি করিয়েছি যারা এর তত্ত্বাবধনা ও  নিয়ন্ত্রণ করছে।

 

সাম্প্রতিক বিষয়সমূহ

মতামতসমূহ

কোনো বিষয়ে জানতে অথবা মতামত ব্যক্ত করতে নিচের নাম, মোবাইল, ইমেইল এর ঘরে তথ্য প্রদান করে এবং মতামত এর ঘরে মতামত প্রদান করে পোস্ট বাটনে ক্লিক করুন।
লাল তারকা চিহ্নিত ঘরগুলো অবশ্যই পূরণীয়। *












বইসমূহ
সাইন আপ করার মাধ্যমে আমাদের সংবাদ ও প্রচার সম্পর্কিত বিষয়গুলোর সাথে হালনাগাদ থাকুন।

প্রযুক্তি আলো

বর্তমানে আমাদের দেশে একাদশ-দ্বাদশ শ্রেণিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টি আবশ্যিক হওয়াতে এই বিষয়টি নিয়ে অনেকেরই ব্যাপক আগ্রহের পাশাপাশি নতুন অনেক বিষয় যেমন- এইচটিএমএল এবং সি প্রোগ্রামিং নিয়ে উদ্বিগ্ন হতে দেখা গেছে। অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের ল্যাবে পর্যাপ্ত কমপিউটার না থাকায় শিক্ষার্থীরা হাতে-কলেমে শিখতে পারছেনা। সরাসরি হাতে-কলমে শিখতে পারলে ভালোভাবে বিষয়টি বুঝার পাশাপাশি তারা ভবিষ্যতে ওয়েব ডেভেলপমেন্ট এবং প্রোগ্রামিং এর প্রতি আগ্রহী হতো। ‘প্রযুক্তি ছড়িয়ে যাক সবখানে’- এ শ্লোগান নিয়ে কার্যক্রম শুরু করেছে প্রযুক্তি আলো। বিভিন্ন পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের তরুণ শিক্ষার্থীরা সমাজের প্রতি দায়বদ্ধতা হিসাবে ভলেন্টারি মানসিকতা নিয়ে প্রযুক্তি আলোর সদস্য হিসাবে দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদেরকে হাতে-কলেমে শিক্ষা দেয়ার উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করেছে। তাদেরকে নিয়ে একটি টীম গঠন করা হয়েছে।

“কমপিউটারের মতো সর্বাধুনিক প্রযুক্তিকে মাতৃভাষায় সহজভাবে উপস্থাপনের অঙ্গীকার নিয়ে ১৯৯৫ সালের ১ জানুয়ারি প্রকাশনায় খ্যাত ঢাকার বাংলাবাজারে আত্মপ্রকাশ ঘটে সিসটেক পাবলিকেশন্স লিঃ এর। সিসটেক এর সাথে সম্পৃক্ত কমপিউটার ইঞ্জিনিয়ার, বিশেষজ্ঞ ও দক্ষ প্রশিক্ষক ছাড়াও কমপিউটারের উপর স্বনামধন্য লেখকদের বই প্রকাশে সিসটেক পাবলিকেশন্স লিঃ সদা সচেষ্ট। সিসটেক থেকে প্রকাশিত বইসমূহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে ইতোমধ্যে বাংলাদেশ ও পাশ্ববর্তী দেশ ভারতের বাংলা ভাষাভাষীদের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করতে সমর্থ হয়েছে।”
কপিরাইট © ১৯৯৫-২০১৭ | সিসটেক পাবলিকেশন্স লিমিটেড কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত