সিসটেক পাবলিকেশন্স লিঃ এ স্বাগতম!   লগইন   নিবন্ধন
সিসটেক পাবলিকেশন্স লিঃ এ স্বাগতম!

তথ্য প্রযুক্তি বিষয়ক বাংলাদেশের সর্ববৃহৎ প্রকাশনী এখন আপনার হাতের নাগালে!

একথা অনস্বীকার্য যে সিসটেক পাবলিকেশন্স লিমিটেড আজ বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক বইপত্র প্রকাশের ক্ষেত্রে একটি আইকন হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রতিষ্ঠানটি তার মান বজায় রেখে পাঠকদের হাতে বাংলা ভাষাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বই উপহার দেয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং দিন দিন সেই প্রচেষ্টা আরও বেশি শক্তিশালী হচ্ছে। বই বাজারজাতকরণের ক্ষেত্রে দেশব্যাপি আমাদের সুবিস্তৃত মার্কেটিং নেটওয়ার্ক থাকলেও এর বাইরে এসে আমরা পাঠকের আরও কাছাকাছি থাকতে চাই। তাদের হাতের মুঠোয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক বইপত্র এবং মাল্টিমিডিয়া প্রকাশনাকে পৌঁছে দিতে চাই। আর সেই লক্ষ্যকে সামনে রেখে আমরা আমাদের ওয়েব সাইটটিকে একটু ভিন্ন আঙ্গিকে সাজানোর চেষ্টা করেছি।

এখন ইন্টারনেটে যুক্ত থাকা যেকেউ চাইলে আমাদের ওয়েব সাইট থেকে তার প্রয়োজনীয় বইটি অর্ডার দিতে পারবেন। এজন্য বইয়ের মূল্য পরিশোধের ব্যবস্থা হিসেবে আমরা দেশের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা “বিকাশ (bKash)” এর সাহায্য নিয়েছি। এর কারণ হলো বাংলাদেশে এখনও তৃণমূল পর্যায়ে ক্রেডিট বা ডেবিট কার্ডের প্রচলন ঘটেনি। ঢাকার বাইরের জেলার নিভৃত গ্রামের কোনো পাঠকের পক্ষে হয়তো অনলাইনে ক্রেডিট বা ডেবিট কার্ডে বই কেনা সম্ভব নয়। তবে তাদের হাতের কাছেই “বিকাশ (bKash)” এর সেবা বিদ্যমান। সুতরাং পাঠকের সুবিধার কথা বিবেচনায় এনে আমরা আপাতত ক্রেডিট বা ডেবিট কার্ডে পেমেন্টের ব্যবস্থাটি রাখিনি। তবে ভবিষ্যতে এই ব্যবস্থা চালু করার প্রত্যাশা রাখি।

অনলাইনে বইয়ের অর্ডার দেয়া ও বিকাশের মাধ্যমে মূল্য পরিশোধে পর আমরা নির্ধারিত বই/বইসমূহকে কুরিয়ার যোগে পাঠকের হাতে পৌঁছে দেবো। এক্ষেত্রে দেশের কুরিয়ার সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সহায়তা নেয়া হবে। উল্লেখ্য যে- রাজনৈতিক অস্থিরতা, হরতাল, অবরোধসহ যেকোনো প্রাকৃতিক বা মানবসৃষ্ট দৈব-দুর্বিপাকের জন্য কুরিয়ার প্রেরণের ক্ষেত্রে সমস্যা হলে তার দায়-দায়িত্ব কুরিয়ার সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের উপরই বর্তাবে। তবে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে যেকোনো মূল্যে যথাসময়ে পাঠকের ক্রয়কৃত বইটি তার হাতে তুলে দেয়া।

আমাদের এই উদ্যোগে আমরা দেশের সকল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বইয়ের পাঠকদের অকুণ্ঠ সমর্থন প্রত্যাশা করছি।

 

সাম্প্রতিক বিষয়সমূহ

মতামতসমূহ

কোনো বিষয়ে জানতে অথবা মতামত ব্যক্ত করতে নিচের নাম, মোবাইল, ইমেইল এর ঘরে তথ্য প্রদান করে এবং মতামত এর ঘরে মতামত প্রদান করে পোস্ট বাটনে ক্লিক করুন।
লাল তারকা চিহ্নিত ঘরগুলো অবশ্যই পূরণীয়। *












বইসমূহ
সাইন আপ করার মাধ্যমে আমাদের সংবাদ ও প্রচার সম্পর্কিত বিষয়গুলোর সাথে হালনাগাদ থাকুন।

প্রযুক্তি আলো

বর্তমানে আমাদের দেশে একাদশ-দ্বাদশ শ্রেণিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টি আবশ্যিক হওয়াতে এই বিষয়টি নিয়ে অনেকেরই ব্যাপক আগ্রহের পাশাপাশি নতুন অনেক বিষয় যেমন- এইচটিএমএল এবং সি প্রোগ্রামিং নিয়ে উদ্বিগ্ন হতে দেখা গেছে। অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের ল্যাবে পর্যাপ্ত কমপিউটার না থাকায় শিক্ষার্থীরা হাতে-কলেমে শিখতে পারছেনা। সরাসরি হাতে-কলমে শিখতে পারলে ভালোভাবে বিষয়টি বুঝার পাশাপাশি তারা ভবিষ্যতে ওয়েব ডেভেলপমেন্ট এবং প্রোগ্রামিং এর প্রতি আগ্রহী হতো। ‘প্রযুক্তি ছড়িয়ে যাক সবখানে’- এ শ্লোগান নিয়ে কার্যক্রম শুরু করেছে প্রযুক্তি আলো। বিভিন্ন পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের তরুণ শিক্ষার্থীরা সমাজের প্রতি দায়বদ্ধতা হিসাবে ভলেন্টারি মানসিকতা নিয়ে প্রযুক্তি আলোর সদস্য হিসাবে দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদেরকে হাতে-কলেমে শিক্ষা দেয়ার উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করেছে। তাদেরকে নিয়ে একটি টীম গঠন করা হয়েছে।

“কমপিউটারের মতো সর্বাধুনিক প্রযুক্তিকে মাতৃভাষায় সহজভাবে উপস্থাপনের অঙ্গীকার নিয়ে ১৯৯৫ সালের ১ জানুয়ারি প্রকাশনায় খ্যাত ঢাকার বাংলাবাজারে আত্মপ্রকাশ ঘটে সিসটেক পাবলিকেশন্স লিঃ এর। সিসটেক এর সাথে সম্পৃক্ত কমপিউটার ইঞ্জিনিয়ার, বিশেষজ্ঞ ও দক্ষ প্রশিক্ষক ছাড়াও কমপিউটারের উপর স্বনামধন্য লেখকদের বই প্রকাশে সিসটেক পাবলিকেশন্স লিঃ সদা সচেষ্ট। সিসটেক থেকে প্রকাশিত বইসমূহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে ইতোমধ্যে বাংলাদেশ ও পাশ্ববর্তী দেশ ভারতের বাংলা ভাষাভাষীদের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করতে সমর্থ হয়েছে।”
কপিরাইট © ১৯৯৫-২০১৭ | সিসটেক পাবলিকেশন্স লিমিটেড কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত