সিসটেক পাবলিকেশন্স লিঃ এ স্বাগতম!   লগইন   নিবন্ধন
সিসটেক পাবলিকেশন্স লিঃ এ স্বাগতম!

সরাসরি প্রশিক্ষণের ব্যবস্থা
উচ্চ মাধ্যমিক শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সন্মানিত শিক্ষকেরা যদি এইচটিএমএল এবং সি প্রোগ্রামিং এর উপর সরাসরি শিখতে চান তাহলে আমাদের অফিসে এসে শিখতে পারেন। সেজন্য পূর্ব থেকে এ্যাপয়নমেন্ট নিতে হবে। আমাদের সীমিত পরিসরে প্রশিক্ষণ পাওয়ার জন্য শীঘ্রই যোগাযোগ করুন।

ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সরাসরি প্রশিক্ষণের ব্যবস্থা 
যেসব সন্মানিত শিক্ষক সরাসরি ঢাকায় না এসে নিজস্ব এলাকায় থেকে শিখতে চান তাদের জন্য স্কাইপি এর মাধ্যমে ঘরে বসে সরাসরি শিখার ব্যবস্থা করা হয়েছে। উচ্চ মাধ্যমিক শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সন্মানিত শিক্ষকেরা যদি এইচটিএমএল এবং সি প্রোগ্রামিং এর উপর সরাসরি শিখতে চান তাহলে পূর্ব থেকে এ্যাপয়নমেন্ট নিয়ে সময় ঠিক করে স্কাইপি এর মাধ্যমে ঘরে বসে শিখতে পারেন। এ সার্ভিস পাওয়ার জন্য ভালো গতির ইন্টারনেট সেবা প্রয়োজন। Skype Address – ictshikkhabd


রিয়েল টাইম ইন্সটলেশন সার্ভিস
বর্তমান আইসিটি সিলেবাসে সি প্রোগ্রামিং বিষয়টি নতুন অর্ন্তভুক্ত হওয়ায় এর বিভিন্ন ভার্সনের কম্পাইলার ব্যবহার করতে হয়। অপারেটিং সিস্টেম ভেদে কম্পাইলার নির্বাচন করতে হয়। পূর্ব অভিজ্ঞতা না থাকায় সি কম্পাইলার ইন্সটল করতে অনেকের অসুবিধা হয়। এ অসুবিধা দূর করার জন্য টীম ভিউয়ার সফটওয়্যারের মাধ্যমে ঢাকার কমপিউটার থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলের কোন কমপিউটারে ঢুকে সি এর কম্পাইলারটি সঠিকভাবে সেটআপ করে দেয়া যায়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সন্মানিত শিক্ষকবৃন্দকে সীমিতআকারে এ সার্ভিস দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এ সুবিধা পাওয়ার জন্য ইন্টারনেট ব্যবহারের সুযোগ থাকতে হবে।

সাম্প্রতিক বিষয়সমূহ

মতামতসমূহ

কোনো বিষয়ে জানতে অথবা মতামত ব্যক্ত করতে নিচের নাম, মোবাইল, ইমেইল এর ঘরে তথ্য প্রদান করে এবং মতামত এর ঘরে মতামত প্রদান করে পোস্ট বাটনে ক্লিক করুন।
লাল তারকা চিহ্নিত ঘরগুলো অবশ্যই পূরণীয়। *












বইসমূহ
সাইন আপ করার মাধ্যমে আমাদের সংবাদ ও প্রচার সম্পর্কিত বিষয়গুলোর সাথে হালনাগাদ থাকুন।

প্রযুক্তি আলো

বর্তমানে আমাদের দেশে একাদশ-দ্বাদশ শ্রেণিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টি আবশ্যিক হওয়াতে এই বিষয়টি নিয়ে অনেকেরই ব্যাপক আগ্রহের পাশাপাশি নতুন অনেক বিষয় যেমন- এইচটিএমএল এবং সি প্রোগ্রামিং নিয়ে উদ্বিগ্ন হতে দেখা গেছে। অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের ল্যাবে পর্যাপ্ত কমপিউটার না থাকায় শিক্ষার্থীরা হাতে-কলেমে শিখতে পারছেনা। সরাসরি হাতে-কলমে শিখতে পারলে ভালোভাবে বিষয়টি বুঝার পাশাপাশি তারা ভবিষ্যতে ওয়েব ডেভেলপমেন্ট এবং প্রোগ্রামিং এর প্রতি আগ্রহী হতো। ‘প্রযুক্তি ছড়িয়ে যাক সবখানে’- এ শ্লোগান নিয়ে কার্যক্রম শুরু করেছে প্রযুক্তি আলো। বিভিন্ন পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের তরুণ শিক্ষার্থীরা সমাজের প্রতি দায়বদ্ধতা হিসাবে ভলেন্টারি মানসিকতা নিয়ে প্রযুক্তি আলোর সদস্য হিসাবে দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদেরকে হাতে-কলেমে শিক্ষা দেয়ার উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করেছে। তাদেরকে নিয়ে একটি টীম গঠন করা হয়েছে।

“কমপিউটারের মতো সর্বাধুনিক প্রযুক্তিকে মাতৃভাষায় সহজভাবে উপস্থাপনের অঙ্গীকার নিয়ে ১৯৯৫ সালের ১ জানুয়ারি প্রকাশনায় খ্যাত ঢাকার বাংলাবাজারে আত্মপ্রকাশ ঘটে সিসটেক পাবলিকেশন্স লিঃ এর। সিসটেক এর সাথে সম্পৃক্ত কমপিউটার ইঞ্জিনিয়ার, বিশেষজ্ঞ ও দক্ষ প্রশিক্ষক ছাড়াও কমপিউটারের উপর স্বনামধন্য লেখকদের বই প্রকাশে সিসটেক পাবলিকেশন্স লিঃ সদা সচেষ্ট। সিসটেক থেকে প্রকাশিত বইসমূহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে ইতোমধ্যে বাংলাদেশ ও পাশ্ববর্তী দেশ ভারতের বাংলা ভাষাভাষীদের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করতে সমর্থ হয়েছে।”
কপিরাইট © ১৯৯৫-২০১৭ | সিসটেক পাবলিকেশন্স লিমিটেড কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত